1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অপহৃত সিএনজি ফিলিং স্টেশনের কর্মচারীকে জীবিত উদ্ধার এবং অপহরণের মূলহোতা ও অটোরিক্সা জব্দ সহ অপহরণকারী গ্রেফতার-০৭ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ধর্ষণের চেষ্টা ও পর্নোগ্রাফি মামলার মূলহোতা সহ গ্রেফতার-০৩ বরিশাল রেঞ্জ ডিআইজি মহোদয় বরগুনা জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যোগদান। চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ কালাইয়ে নার্সিং ও মিডওয়াইফারির অবস্থান কর্মসূচি

চট্রগ্রাম মহানগরীর বন্দর থানাধীন ৭৬ নং বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

  • আপডেট সময়ঃ সোমবার, ১৪ নভেম্বর, ২০২২
  • ১৫৫ জন দেখেছেন

মোঃ জাকারিয়া হোসেন, বিশেষ প্রতিনিধিঃ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ বন্দর থানার দক্ষিণ মধ্যম পুলিশ ফাঁড়ি এরিয়ায়, ধুমপাড়া মোড় ৭৬ নং বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়।

সোমবার ১৪ নভেম্বর বিকাল চার টায় বন্দর থানার  দক্ষিণ মধ্যম হালিশহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ ইয়াসিন এর  উপস্থাপনায় ৭৬ নং বিট পুলিশিং উন্মুক্ত  আলোচনা সভা আয়োজন করা হয়।

৭৬ নং বিট পুলিশের সভাপতি সালামত আলী  ও সাধারণ সম্পাদক মোঃ ফারুক এর উপস্থিতিতে এ বিট পুলিশিং সংক্রান্ত উন্মুক্ত আলোচনা সবায় সভাপতিত্ব করেন সহকারী পুলিশ কমিশনার বন্দর জোন, জনাব মাহমুদুল হাসান, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জনাব মাহফুজুর রহমান।  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,  ৩৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি বিশিষ্ট সমাজসেবক, শিল্পপতি ও রাজনীতিবিদ মোহাম্মদ আবু নাসের।

আরও উপস্থিত ছিলেন ৭৬ নং বিট পুলিশিং দক্ষিণ মধ্যম হালিশহর পুলিশ ফাঁড়ি  এএসআই আবু সাইদ,এএসআই শামসু,এএসআই মাসুদ সহ ফাঁড়ির অন্যান্য পুলিশ সদস্য বৃন্দ, শ্রমিক নেতা আবু সাঈদ,মোহাম্মদ আজমল এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ সহকারে সাধারন মানুষ এবং  মিডিয়ার সাংবাদিকগণ।

 

প্রধান আলোচকের আলোচনায় বন্দর  থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহফুজুর রহমান  বলেন, বন্দর থানার এরিয়ায়  মাদক,সন্ত্রাস, চাঁদাবাজ ও ছিনতাই মুক্ত করার জন্য বন্দর থানা পুলিশ বিন্দুমাত্র ছাড় দিবে না,আমার কাছে কে কোন দলের,  কে কোন দেশের সেটা বড় কথা নয়,যার বিরুদ্ধে সঠিক অপরাধমূলক প্রমাণ পাব তার বিরুদ্ধেই তাৎক্ষণিক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করিব, তিনি আরো বলেন, আমার কাছে অপরাধীর ও মাদক, জুয়া, পতিতাভিত্তি  জিরো টলারেন্স, কোন ছাড় দেয়া হবে না, আপনারা সঠিক অপরাধের তথ্য দিন, আপনার পরিচয় গোপন রাখা হবে ।  কিশোর গ্যাং দমন করার জন্য তিনি অভিভাবকদের কে তাদের সন্তানের প্রতি সর্তকতা অবলম্বন করার কথা বলে, বলেন আপনার সন্তান কখন কোথায় কোন বন্ধু বান্ধবদের সাথে কোথায় যায় কি করে তার খোঁজ খবর রাখতে হবে। আপনাদের সন্তানরা যাতে কোন অপরাধের সাথে জড়িত না হয় সেদিকে সজাগ দৃষ্টি রাখার অনুরোধ জানান তিনি এবং সঠিক তথ্য দেওয়ার জন্য ও যথাসময়ে পুলিশী সহায়তা নেওয়ার জন্য তার ভিজিটিং কার্ড (ফোন নাম্বার) উপস্থিত সকলের হাতে পৌঁছে দেন । এ বিট পুলিশিং সংক্রান্ত আলোচনা সভায় সভাপতির সমাপনী আলোচনায় সহকারী পুলিশ কমিশনার  বন্দর জোন,জনাব মাহমুদুল হাসান বলেন, সবার আগে আমাদের জানতে হবে বিট পুলিশিং মানে কি, তিনি বলেন বিট পুলিশিং  মানে হচ্ছে পুলিশের সাথে জনগণের সম্পর্ক। সম্পর্ক কিভাবে হবে, যখন সঠিক তথ্য আদান-প্রদান হবে তখন সম্পর্ক হবে এবং তখনই বিট পুলিশিং সফল। তিনি আরো বলেন আমরা আপনাদের কাছ থেকে তথ্য চাই, যেন আমাদের সমাজ, আমাদের দেশ অপরাধমুক্ত হয়ে, একটি উন্নত জায়গায় পৌঁছায়,আমারা তথ্য চাই, আমরা খুব দ্রুত সমাজ থেকে দেশ থেকে অপরাদ মুক্ত করতে চাই। এই বলে তথ্য ও সম্পর্কের উদাহরন সরুপ তার মোবাইল ফোন নাম্বার উপস্তিত সকলের মাঝে  নিজ মুখে বলে জানিয়ে দেন এবং বলেন এটা আমি আমার ফোন নাম্বারটা আপনাদের দিয়ে তথ্য দিলাম, আপনারা ফোন করে অপরাদের তথ্য দিয়ে সহযোগিতা করুন, এভাবে তথ্য আদানপ্রদান এর মাধ্যমে সম্পর্ক তৈরি হবে, বলে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

শেয়ার করুন

আরো দেখুন......